লগ ইন
 

Logo

Logo

আলোহা সোসাল সার্ভিসেস বাংলাদেশ সম্পর্কে

আলোহা মানে স্বাগতম হাওয়াই, আমেরিকাতে । আলোহা সোসাল সার্ভিসেস বাংলাদেশ (এএসএসবি) ১৯৯৮ সালে দিনাজপুরে প্রতিষ্ঠিত একটি এনজিও। এটি পাঁচ জন বোন এবং দুই ভাই এবং তাদের স্বামীদের এবং তাদের বাবা-মা মোহাম্মদ আলী ও ফয়জুন নেসা দ্বারা অনুপ্রাণিত । তারা একটি ট্রাস্ট চালু করেছিল তাদের দিনাজপুর বাসায় যার নাম মাফটা ।

পরবর্তীকালে আমরা  নওগাঁ জেলার মোবারকপুরে আঞ্চলিক অফিস শুরু করি। ট্রাস্ট এলাকার ক্ষতিগ্রস্ত দরিদ্রদের প্রাক-বিদ্যালয় শিক্ষা এবং বিনামূল্যে চিকিৎসা ও সেবা প্রদান করে। ১৯৯৯ সালে তাদের যোগদানের জন্য হাওয়াই, আমেরিকার আলহা মেডিকেল মিশন সহ অন্যান্যদের সাফল্য তাদের উত্সাহিত করে। এভাবে আলোহা সোসাল সার্ভিসেস বাংলাদেশ (এএসএসবি) নামটি উদ্ভূত হয়।

আলোহা সোসাল সার্ভিসেস বাংলাদেশ (এএসএসবি) বাংলাদেশের উত্তর পশ্চিম অঞ্চলে অবস্থিত একটি রাজনৈতিকভাবে স্বাধীন, অলাভজনক সংস্থা।১৯৯৮ সালের ফেব্রুয়ারিতে, দরিদ্র, দুর্বল মানুষ, বিশেষ করে নারী ও শিশু কল্যাণ, সমাজের শিক্ষার অভাব এবং সমাজের শোষণের কারণে সবচেয়ে দুর্বলতার কল্যাণে সংস্থাটি প্রতিষ্ঠিত হয়েছিল। প্রধান ফোকাস শিক্ষা (আনুষ্ঠানিক ও অ-আনুষ্ঠানিক), স্বাস্থ্যসেবা পরিষেবা, জীবন দক্ষতা প্রশিক্ষণ এবং আশ্রয়ের পাশাপাশি দারিদ্র্য বাড়ানোর জন্য আয় প্রজন্মের কার্যক্রমের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।


 

NGO সমূহ